আধুনিক জনপ্রশাসনকে আরও গতিশীল ও জনমুখী করতে জনগণের সমস্যা সম্ভবনা নিয়ে জেলা প্রশাসকের দপ্তরে গণশুনানী নামে জেলা প্রশাসকের সাথে জনগণের আলোচনা/সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে।প্রতি বুধবার গণশুনানীর মাধ্যমে জেলা প্রশাসক জনগণের অভাব, অভিযোগ, আবেদন, নিবেদন শুনছেন এবং তাৎক্ষণিকভাবে নিষ্পত্তিযোগ্য বিষয়সমূহ তৎক্ষণাৎ নিষ্পত্তি করে জনগণকে সেবা প্রদান করছেন। এছাড়াও টেলিফোনে বা লিখিতভাবে বিভিন্ন দপ্তর/ব্যক্তির সাথে যোগাযোগ করে জনগণের অভাব, অভিযোগ, আবেদন, নিবেদন নিষ্পত্তি করা হচ্ছে। জনগণের সভার সিদ্ধান্তসমূহ লিখিতভাবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছেও প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য পাঠানো হচ্ছে। এছাড়া জেলা প্রশাসকের দপ্তরের দোতলায় অবস্থিত জেলা প্রশাসকের গোপনীয় শাখায় যোগাযোগ করতে পারেন ।
সপ্তাহের প্রতি বুধবার জেলা প্রশাসকের অফিস কক্ষে গণ শুনানি অনুষ্টিত হয়। শুনানিতে বিভিন্ন স্তরের নাগরিক আসেন উনাদের বিভিন্ন সমস্যা নিয়ে। জেলা প্রশাসক আগত নাগরিকগণের কথা শুনে এবং বুঝে বিভিন্ন সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করেন।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস